Saturday, January 19, 2013

৬২ রানে জয়ী ঢাকা গ্লাডিয়েটর্স। জয়ে শুরু গ্লাডিয়েটর্সের

বিপিএল 2 :: ওয়াইজ শাহর দুর্দান্ত ইনিংসের সঙ্গে এনামুলক হকের ব্যাটিংয়ের পর মোশাররফ হোসেনের দুর্দান্ত বোলিংয়ে ৬২ রানের জয়ে বিপিএলের দ্বিতীয় আসর শুরু করল চ্যাম্পিয়ন ঢাকা গ্লাডিয়েটর্স। ম্যাচে দুই ব্যাটসম্যানের অর্ধশতকে চার উইকেট হারিয়ে চ্যাম্পিয়নরা সংগ্রহ করে ২০৪ রান। জবাবে ব্যাট করতে নেমে স্পিনার মোশাররফ হোসেন ও লকুয়ারাচ্চির স্পিন ঘূর্ণিতে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে রয়েল বেঙ্গলস।

ঢাকা গ্লাডিয়েটর্স: ২০৪/৪
খুলনা রয়েল বেঙ্গলস: ১৪২/৮
ফল: ৬২ রানে জয়ী ঢাকা গ্লাডিয়েটর্স।

ব্যাটিং উইকেটে রয়েল বেঙ্গলসের দুই ওপেনার নাজিমউদ্দিন ও রিকি ওয়েসেলস ঝড়ো ইনিংস শুরু করেন। চার ওভারেই ৩৮ রান তোলে তারা। দুর্দান্ত এ জুটি ভাঙেন মোশাররফ। ১৮ বলে তিন চার ও এক ছয়ে ২৭ রানে নাজিমউদ্দিনকে ফেরান তিনি। তবে ওয়েসেলস পথেই রেখেছিলেন দলকে, কিন্তু ২৩ বলে চারটি বাউন্ডারিতে ৩০ রানে আউট হন এ ওপেনার। নিজের তৃতীয় ওভারে পরপর ওয়েসেলস ও মিথুন আলীকে প্যাভিলিয়নে পাঠান মোশাররফ।

মাত্র ৫ রান করে লকুয়ারাচ্চির শিকার হন শাহরিয়ার নাফিস। এরপর লঙ্কান স্পিনারের বলে সাজঘরে ফেরেন মিজানুর রহমান। সাকিব আল হাসানও পেলেন একটি উইকেট, বেঙ্গলস অধিনায়ক ফরহাদ রেজা মাত্র ১৭ রানে মাশরাফি মুর্তজার হাতে ক্যাচ তুলে দেন। আসিফ আহমেদ ভালো ইনিংসের ইঙ্গিত দিলেও মোশাররফের চতুর্থ শিকার ২৯ রানে।

সানজামুল ইসলাম ৪ ও শাহাদাত হোসেন ৭ রানে অপরাজিত ছিলেন।

মোশাররফ চার ওভারে ৯ রান দিয়ে সর্বোচ্চ চারটি উইকেট দখল করেন। দুটি নেন লকুয়ারাচ্চি।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন গ্লাডিয়েটর্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। জশু্য়া কব ব্যক্তিগত ১৭ রানে রয়েল বেঙ্গলস পেসার ডলার মাহমুদের কাছে বোল্ড হন। এরপর ১১ বলে চারটি চার ও এক ছয়ে ২২ রানের ঝড়ো ইনিংস খেলেন, ডলারের দ্বিতীয় শিকারও হন তিনি।

এরপর ৯০ রানে দারুণ এক জুটি গড়েন এনামুল ও ওয়াইজ। বিপিএলের দ্বিতীয় আসরের প্রথম অর্ধশতক এসেছে এনামুলের ব্যাট থেকে। ৩৮ বলে চারটি চার ও তিন ছয়ে ফিফটি করেন তিনি।

৫০ রানে এনামুলকে সাজঘরে পাঠান ডলার। তবে দুর্দান্ত ব্যাটিং চালিয়ে যান ওয়াইজ, ৪৭ বলে চারটি চার ও ছয়টি ছয়ে সর্বোচ্চ ৮৪ রান করে ইনিংসের শেষ বলে আউট হন। অপর পাশে ছিলেন সাকিব আল হাসান, ১৪ বল খেলে ২৭ রানে অপরাজিত গ্লাডিয়েটর্স ‍অলরাউন্ডার।

রয়েল বেঙ্গলসের পক্ষে একাই তিন উইকেট দখল করেছেন ডলার। একটি নেন ফরহাদ রেজা।

ঢাকা গ্লাডিয়েটর্স: জশু্য়া কব, মোহাম্মদ আশরাফুল, এনামুল হক (উইকেটরক্ষক), ওয়াইজ শাহ, সাকিব আল হাসান, কৌশল লকুয়ারাচ্চি, ড্যারেন স্টিভেন্স, সৌম্য সরকার, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মোশাররফ হোসেন।

খুলনা রয়েল বেঙ্গলস: নাজিমউদ্দিন, রিকি ওয়েসেলস, মিজানুর রহমান, সানজামুল ইসলাম, ডলার মাহমুদ, মিথুন আলী (উইকেটরক্ষক), নাবিল সামাদ, শাহরিয়ার নাফিস, শাহাদাত হোসেন, আসিফ আহমেদ ও ফরহাদ রেজা (অধিনায়ক)।

No comments:

Post a Comment

LinkWithin

Related Posts Plugin for WordPress, Blogger...