Monday, December 17, 2012

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরসূচি ১১-১৩ জানুয়ারি

বাংলাদেশ ক্রিকেট ক্রিকেট বোর্ড (বিসিবি)’র দিক থেকে পাকিস্তান সফরে যেতে কোন আপত্তি নেই। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)`কে বিষয়টি জানিয়েও দিয়েছে বিসিবি। পিসিবি থেকেও বিসিবিকে তিনদিনের সফরের একটা পরিকল্পনা দেয়া হয়েছে। ২০১৩ সালের ১১-১৩ জানুয়ারি বাংলাদেশকে পেতে চাচ্ছে পাকিস্তান।

বিসিবির একাধিক কর্মকর্তা নিশ্চিত করেছেন পিসিবির দেওয়া সময়েই পাকিস্তান সফরে আপত্তি নেই তাদের। একজন কর্মকর্তা রোববার বলেছেন,‘একটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টির জন্য পিসিবি যে সময় দিয়েছে সেভাবেই সফরটা হতে পারে। আমরা তাদের কাছে নিরাপত্তা পরিকল্পনা চেয়েছি। আইসিসির দিকটিও নিশ্চিত হওয়ার জন্য যোগাযোগ চলছে। সব ঠিক থাকলে তিনদিনের সফর শেষ করে বাংলাদেশ দল ১৪ জানুয়ারি দেশে ফিরে আসবে।’
পিসিবি তাদের ভেন্যু প্রস্তুত করে রেখেছে। লাহোর হতে পারে মূল ভেন্যু। বিকল্প ভেন্যুও প্রস্তুত রেখেছে পাকিস্তান। বাংলাদেশ ক্রিকেট দলকে পেতে বিপিএলকে হাতিয়ার হিসেবে কাজে লাগানোর চেষ্টা করেছে পিসিবি। দেশটির ডন পত্রিকার খবর, বিসিবিকে পিসিবি লিখিত জানিয়েছে, বাংলাদেশ দলের সফর নিশ্চিত না হলে বিপিএলের দ্বিতীয় আসরে কোন পাকিস্তানি ক্রিকেটারকে খেলার অনুমতি দেয়া হবে না।

বিসিবির নির্ভরযোগ্য একজন কর্মকর্তাও বিষয়টি স্বীকার করেছেন,‘আমরা তাদের কাছ থেকে সমর্থন নিয়েছি। এখন তারাও চেষ্টা করবে এই সুযোগ কাজে লাগাতে।’

বিপিএল’র খেলোয়াড় নিলাম আগামী ২০ ডিসেম্বর। তার আগেই বিসিবির কাছ থেকে একটা সিদ্ধান্ত আশা করছে পিসিবি। বিসিবিও তাদের প্রস্তাবে রাজি আছে। নিরাপত্তা পরিকল্পনা হাতে পেলে পিসিবির দেওয়া সময়েই পাকিস্তান যেতে পারে বাংলাদেশ ক্রিকেট দল।

পাকিস্তান সফর পরিকল্পনায় রেখেই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেরও সূচি তৈরি করছে বিসিবি। জাতীয় দলের পাকিস্তান সফর এবং বিপিএল’র জন্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের প্রথম দুই রাউন্ডের পর তা বন্ধ রাখতে পারে বিসিবি।

No comments:

Post a Comment

LinkWithin

Related Posts Plugin for WordPress, Blogger...